"প্রধান পাতা"-এর বিভিন্ন সংস্করণের মধ্যে পার্থক্য

রাজশাহী কলেজ উইকি থেকে
১৬ নং লাইন: ১৬ নং লাইন:
 
* [[রাজশাহী কলেজের ছাত্র সংগঠন ও সংঘ সমূহ]]
 
* [[রাজশাহী কলেজের ছাত্র সংগঠন ও সংঘ সমূহ]]
 
* [http://wiki.rcbarta.com/index.php?title=বিষয়শ্রেণী:ব্যক্তি রাজশাহী কলেজের ব্যক্তি বিষয়ক নিবন্ধ]
 
* [http://wiki.rcbarta.com/index.php?title=বিষয়শ্রেণী:ব্যক্তি রাজশাহী কলেজের ব্যক্তি বিষয়ক নিবন্ধ]
 +
 +
{{প্রধান পাতা নিয়ম}}

০১:১৩, ৩১ আগস্ট ২০১৬ তারিখের সংস্করণ


রাজশাহী কলেজ আর্কাইভ
রাজশাহী কলেজ আর্কাইভ একটি উন্মুক্ত তথ্য ভান্ডার
রাজশাহী কলেজ আর্কাইভে স্বাগতম!
রাজশাহী কলেজের আর্কাইভে বর্তমানে পরীক্ষামূলক কাজ চলছে ।
বর্তমানে এই আর্কাইভে সর্বমোট ৭৭টি পাতা আছে।
রাজশাহী কলেজ


রাজশাহী কলেজ বাংলাদেশের একটি শীর্ষস্থানীয় শিক্ষাপ্রতিষ্ঠান। ১৮৭৩ সালে প্রতিষ্ঠিত এই কলেজটি বাংলাদেশের ৩য় প্রাচীনতম কলেজ। জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত স্নাতক ও স্নাতকোত্তর স্তরের ৬৮৫টি কলেজের ২০১৫ সালের তথ্যের ভিত্তিতে রাজশাহী কলেজ বাংলাদেশের সেরা কলেজ।

প্রায় দেড় শতক পুরাতন এই কলেজ এর ইতিহাস এবং ঐতিহ্য বেশ পুরাতন। রাজশাহী কলেজ এর বিভিন্ন সময়ের বিভিন্ন ইতিহাস নিয়ে বিজ্ঞানীগন গবেষনা করেছেন। রাজশাহী কলেজের নিজস্ব প্রকাশনায় রয়েছে রাজশাহী কলেজের বেশ কিছু ইতিহাস। কিন্তু সেসব ইতিহাস এর সবগুলোই রাজশাহী কলেজ গ্রন্থাগারে সংরক্ষিত অবস্থায় রয়েছে। রাজশহী কলেজ এর উইকি এর মাধ্যমে আমরা সাধারন ছাত্রদের সরাসরি অংশগ্রহনে এসব তথ্য সাধারন মানুষের জন্য উন্মুক্ত এবং ডিজিটালাইজড করে দিতে চাই।

রাজশাহী কলেজ এর এই উইকি সাইট টি আপনার মতো মানুষের দ্বারাই তৈরি। এর যে কোন নিবন্ধ এর মানোন্নয়নে আপনি স্বেচ্ছায় অবদান রাখতে পারেন।

কিছু নিবন্ধ তালিকা

কিছু সাধারন বিষয়!!
  • রাজশাহী কলেজ উইকি সম্মিলিত সহযোগিতায় লেখা একটি রাজশাহী কলেজ তথ্যকোষ, যাতে আপনিও অবদান রাখতে পারেন। তবে অবদান রাখার পূর্বে অবশ্য একটি একাউন্ট করে নেওয়া ভালো। এতে করে আপনার সম্পাদনার উল্লেখযোগ্যতা বাড়বে এবং আপনার সম্পাদনা ‍মুছে যাওয়ার সম্ভাবনা কমে যাবে।
  • নতুন কোন পাতা তৈরির আগে বিদ্যমান পাতা সমূহ তে তথ্য যোগ করার কাজ করতে পারেন। এতে করে সম্পাদনার বিভিন্ন বিষয়াবলি এবং লিখার ধরন সম্পর্কে জানতে পারবেন। এজন্য আপনি আমাদের টিউটোরিয়াল পাতাটি ঘুরে দেখতে পারেন।
  • রাজশাহী কলেজ উইকি এখনো প্রায় অসম্পূর্ন। তাই অনেক বিষয়েই হয়তো সূনির্দিষ্ট নীতিমালা লিখিত আকারে তৈরি করা সম্ভব হয়নি। আপনি যে কোন প্রকার আলোচনার জন্য রাজশাহী কলেজ উইকি এর আলোচনাসভা পাতায় একটি আলোচনা শুরু করতে পারেন। মনে রাখবেন রাজশাহী কলেজ উইকি এর যে কোন প্রকার সিদ্ধান্তই সকলের উন্মুক্ত মতামত এর মাধ্যমে নেওয়া হয়। তাই আপনিও আলোচনায় অংশগ্রহন করুন এবং মতামত দিন।
  • রাজশাহী কলেজ উইকি রাজশাহী কলেজ এর প্রশাসনিক কোন প্রকার হস্তক্ষেপ মুক্ত। এটি তৈরিতে যে কেও যে কোনখান থেকে অংশগ্রহন করতে পারবে। এবং এই ওয়েবসাইট এর ব্যয় পরিচালনা করার জন্য একটি নির্দিষ্ট কার্যনির্বাহী কমিটি কাজ করবে যা নির্ধারন করবে রাজশাহী কলেজ উইকি এর সম্প্রদায়। রাজশাহী কলেজ উইকি সম্প্রদায় এর সদস্য হতে আলাদা কোন ফর্ম পূরন করা লাগবে না। রাজশাহী কলেজ এর সাথে সম্পৃক্ত যে কেও রাজশাহী কলেজ উইকিতে একটি একাউন্ট তৈরি করে সম্পাদনা শুরু করলেই তিঁনি রাজশাহী কলেজ উইকি এর একজন সদস্য হিসেবে বিবেচিত হবেন।